মঙ্গলবার, ৫ মে, ২০০৯

তুমি আছো তাই...

হাজার বছরের কান্নার পর তোমাকে পেয়েছি। শত বছরের অপেক্ষার পর তোমাকে পেয়েছি। কবিতাতে তোমাকে পেয়েছি, কাব্যে তোমাকে পেয়েছি। তোমাকে পেয়েছি আমার প্রত্যেকটি গানে; প্রতিটি সুরে। প্রতিটি শ্বাসে তোমাকে পেয়েছি। প্রতিটি নিশ্বাসে তোমাকে পেয়েছি। ঘুম থেকে উঠে প্রথম সূর্য রশ্মির মতো করে তোমাকে পেয়েছি। মাঝরাতের তরতাজা চাঁদের আলোর মতো করে তোমাকে পেয়েছি। বাঁশবাগানের শন শন শব্দে, নদির কল কল শব্দে; আকাশে, বাতাসে; ভ্রান্তিবিলাসে তোমাকে পেয়েছি। তোমাকে পেয়েছি আমার শরীরে বহমান প্রত্যেক রক্ত বিন্দুতে। তোমাকে পেয়েছি পাহাড়ে, মরুতে, সাগরে সিন্ধুতে। আনাচে কানাচে, রাস্তার মোড়ে, বাগানের কোণে, আম্র কাননে, গাছের ছায়ায়, ফুলের মালায়, বালিশের তলায়, দড়জার ফাঁকে, রান্নাঘরের তাকে, কলতলার জলে, সকালে, দুপুরে, বিকেলে, রাত-বিরেতে তোমাকেই তো পেয়েছি।

তুমি আমার জীবন। তুমি আমার মরন। তুমি আছো তাই আমি আছি। তুমি থাকবে তাই আমিও থাকবো। ভালবাসি তোমাকে। তোমাকেই ভালবাসবো। তোমাকেই বুকে রাখবো। তোমারই বুকে থাকবো। তুমি আছো, তাই সব আছে। তুমি থেকো – আমি তো আছিই!

2 মন্তব্য:

nituscorner ৫ মে, ২০০৯ ৮:৪৩ PM  

sob jagai tumi pele......ek ti jaiga roi gelo???? nice one tan.

Tan ৬ মে, ২০০৯ ৬:০৬ PM  

Kon jaygata roye gelo?

বাংলা ভাষা

বাংলা শুনলেই আমার জ্বর আসতো। এখোনো একটা ভয় রয়েই গেছে। তবুও এই বাংলা ভাষাই আমার প্রিয়। কত কবিতা, কত গান, কত গল্প লিখেছি আমি বাংলায়। সেই পুরাতন দিন, যখন পাতার পর পাতা চিঠি লিখতাম আমার প্রিয়তমাকে, কবিতা লিখে পাঠাতাম বাংলায়। এবার আবার সুযোগ পেয়েছি বাংলায় লেখার। এ সুযোগ আমি ছাড়ব না।

আমার বাড়ি

আমার বাড়ি আগরতলায়, ত্রিপুরার রাজধানী। ভারতবর্ষের উত্তর পূর্ব প্রান্তের ছোট্ট রাজ্য, ত্রিপুরা। জাতি উপজাতি মিলে মিশে থাকি আমরা। আমার বাড়ি ওখানে। ছোট্ট আমাদের শহর, আগরতলা। খুব সুন্দর জায়গা। আমার সবচাইতে প্রিয় শহর। তোমরা এসো - দেখে যেয়ো আমার বাড়ি।

ব্লগ সম্বন্ধীয়

এটা আমার প্রথম বাংলা ব্লগ। ব্লগ তো আমি অনেক লিখি, তবে বাংলায় এই প্রথম প্রচেস্টা। খুব ইচ্ছে ছিল বাংলায় লেখার। অনেক সফট্যার ঘাটা ঘাটি করে পেলাম এই উৎকৃসষ্ট অভ্র কিবোর্ড। এবার আমিও লিখব – বাংলা ভাষায়। মন খুলে, প্রাণ খুলে লিখব। আশা করি তোমরা পড়বে এবং উৎসাহ দেবে। ধন্যবাদ।

আমার কথা

আমার নাম তন্ময়।
আমি ভালবাসি লিখতে – কবিতা, গান, গল্প।
আর ভালবাসি নতুন নতুন মানুষের সাথে বন্ধুত্য করতে।
জীবনকে ভালবাসি, এবং হাসিমুখে অভিনন্দন জানাই জীবনের প্রতিটি মোড়কে।
সব কাজ ভিন্ন ভাবে করতে চাই – কিন্তু বিভিন্ন কাজ করেই দিন যাপন করি।
ব্লগ লেখা শুরু ক’বছর আগে, তবে বাংলা ব্লগ এই প্রথম। আমার ভালো লাগে ব্লগ লিখতে। এখানে আমি একা হলেও, আমি প্রাণ খুলে লিখতে পারি। মনের কথা গোপন রাখার কোনো দরকার হয় না। নিজেকে উজাড় করে লিখতে পারি। এটা ছাড়াও আমার আর কয়েকটা ব্লগ আছে, যাদের লিঙ্ক দেওয়া আছে এখানে।
আমার লেখা পড়ে, যদি তোমার ভালো লাগে, তো খুশি হবো। মন্তব্য করতে ভুলো না যেন!

এই যে। কই চল্লেন? এদিকে আসুন।

আমার দুটো কথাঃ

ভালবাসলে যখন তুমি আমাকে, তবে কেন বলো দূরে সরে থাক
আজকের এই জোছনা ভরা রাত, আর জীবনে ফিরে আসবে নাকো।

  © Blogger template 'Personal Blog' by Ourblogtemplates.com 2008

একদম ওপরে চলুন।